কেন বিদায় নিলেনা?
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৬-০৪-২০২৪

তোমার চোখের কোণে
দেখেছি টলমল,
কোন বারিধি নয়
সহস্র শ্রাবণের জল।
আমার জন্য কেন
এক ফোটা ফেলে গেলেনা?
বিদায় নিলেনা তুমি
আমায় বিদায়ও দিলেনা।
যাবার বেলায় তুমি
একটি কথাও বললেনা।
কোন অভিযোগও তুমি
আমার বিরুদ্ধে তুললেনা।
তুমি যে আমার উপর সত্যিই তুষ্ট
পাইনি শান্তনা,
পুষে রেখে গেলে আমার মাঝে
নীরব যন্ত্রণা।
আমিতো তোমার আশায়
জীবন করেছি ধারণ প্রতিনিয়ত,
তোমার সামনে এসে স্বীকার করে নিব
অপরাধ আমার যত।
তার প্রতীক্ষাও তুমি
পারলেনা করতে,
আমার জীবনের স্বাদ
চাইলেনা ধরতে।
তবুও তোমায় নিয়ে গড়া
আমার স্বপ্ন চাকে,
ঢিল দিয়ে পালালে
কেন মহান ডাকে?
এতোই স্বার্থপর তুমি
করে আমায় পর,
আমায় ফেলে গেলে
কোন বালুচর?
না ভেবে আমার কথা
কিংবা তোমার ব্যথা,
কোন স্বপ্ন দেশে
পাড়ি দিলে অযথা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।