বোঝেনি কেউ
- Bee (বী) ২৭-০৪-২০২৪

শুক্লা দ্বিতীয়ার নিঝুম রাতে
সুপারিগাছ মাথা দোলায় গোপন ছন্দে,
গান গেয়েছি তখনও ছন্দ হারানো
ঝলসে যাওয়া হৃদয়ের গন্ধে।

লাম্পপোস্টের মতো দাঁড়িয়ে
গুনেছি পথিক যত,
বোঝেনি কেউ,পারিনি বোঝাতে
রাস্তার আঁধার কত।

পথের খোঁজে পথ হেঁটেছি,
যদি পায় নতুন পৃথিবী,
বোঝেনি কেউ নিঃসঙ্গ একাকীত্বের
ঝলসানো নক্ষত্র নিরবচারী।

তপ্ত সূর্যের বিরহ তাপে পুড়েছি
সয়ে গেছে পোড়া গন্ধ,
রাতের শেষে শিউলি জাগায়
আগামী পথের মধুর ছন্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।