আমি শূন্য
- শামছুল হুদা সোয়েব ২৬-০৪-২০২৪

শূন্য আমি শূন্য,
শূন্যতায় ভরা অপূর্ণ;
তুমি তোমাদের
ধরণীতে, আজও পরিপূর্ণ!

অশুভতে জরাজীর্ণতায় তোমাদের জঠরে
তোমার অনেক পূর্ণ,
ভয়ে নিবৃতে নিস্তব্ধতায় আমার
পূর্ণতায় আমি শুধুই অপূর্ণ!
কত-কত ক্ষয়ে সময় হারালে পাপে
তুমি, তবু পূর্ণ ভরে দেখা দিলে;
আমি নিশ্চুপে অক্ষুণ্ণ থেকে, পাপের তারনা ফেলে রেখেও অপরিপূর্ণ!

শূন্য থেকে লগ্ন আমার হয়েছিল শুরু;
দিনে-দিনে আজও শুধু পূর্ণ হলো মরু!
যাবার তরী নিয়ে আমায় দিচ্ছে যত পারি;
দিনে-দিনে তরী অবধি যে আমায় ছাড়ি!
শূন্য থেকে শূন্য কি আমায় করিবে পূর্ণ;
শূন্য আজও আমি শূন্য।

তারিখ:- ০৩-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।