শরীর
- কবি মাজু ইব্রাহীম - শরীর ২৬-০৪-২০২৪

লম্পট তুই শরীর চিনিস,
মন চিনিস না!
মনে আছে তৃপ্তির জোর-
তা জানিস না।

আমিও চাই শরীরের সনে!
মনটাও ছোঁবো,
স্বার্থহীন মানুষ বলতো আজ -
কোথায় পাবো।
চুপরাও বেশ্যা!
টাকাই চিনিস তুই,
মন নাহি খুঁজিস-
টাকা দিয়াও পাইনা মন,
স্বার্থ শুধু বুঝিস।

আমার স্বার্থ নাই!
শরীর নাই,-
মনটা শুধু আছে?
আসবে কি হে মানুষ-
আমার কাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।