একটি পাখি
- কবি মাজু ইব্রাহীম - পাখির জীবন ২৬-০৪-২০২৪

একটি পাখি হাসে-খেলে
বসে গাছের ডালে,
একটি পাখি নাচে-গায়
উড়ে হাওয়ার তালে।

একটি পাখি ডেকে যায়
দিয়ে আহব্বান,
একটি পাখি মাতায় বন
তুলে কুহুতান।

একটি পাখি ডিকবাজি খায়
নীল ঐ আকাশে,
একটি পাখি ডানা ঝাপনায়
বসন্তের বাতাসে।

ইচ্ছে করে হইতাম যদি
ঐ পাখিদের মতো,
নাচতাম, গাইতাম, ছুটতাম
নিত্য অবিরত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।