লাল নীল প্রজাপতি
- শামছুল হুদা সোয়েব ২৬-০৪-২০২৪

লাল নীল প্রজাপতি ছুঁয়ে
দিলাম আমি বলে,
প্রজাপতি ছুঁয়ে যায়,
আমায় ভালোবেসে বলে;
ফুলে-ফুলে মধুময়,
ঘুরে-ঘুরে প্রজাপতি ভর করে ডানায়,
তুমি ঘাস ফুলে বসে আছো আমার অপেক্ষায়;
আমি প্রজাপতি পাঠিয়ে দিলাম তোমার বারান্দায়!
ভালোবাসায় লাল নীল শুধু তুমি আমার।

ভাবনায় তুমি মনে হয় এই গেলে,
ফুলে-ফুলে সৌরভে মন ভরে দিলে;
হয়তো দিধায়, তোমার মন বিবাদে রইবে,
আজও লাল ফুলে সৃতিতে তোমার প্রণয়;
আমি কার? নীল প্রজাপতি আসে আমার বারান্দায়!
ভালোবাসায় লাল নীল শুধু তুমি আমার।

প্রজাপতি ছুঁয়ে দিলাম,
মন গহিনে আমার পাঁজর পুড়ে যায়;
প্রজাপতি ছুঁয়ে নিলাম,
মন গহিনে বলে, তুমি আজও অপেক্ষায়;
প্রজাপতি এসো যাবো আমি ভালোবাসার বারান্দায়!
ভালোবাসায় লাল নীল শুধু তুমি আমার।

তারিখ:- ০৩-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।