নাপিত
- কবি মাজু ইব্রাহীম - সাত মিশালী ২৭-০৪-২০২৪

গাল ধরে কান টানে
প্রয়োজনে সে,
আমি, তুমি, উনি তাহার
ক্রেতাদ্বয় যে?

চুলকাটা! গোঁফ ছাটা
ইহা তার কাজ,
গাল ধরে কান টানে
নেই তার লাজ।

যেদিকে টানছে সে
সেদিকেই দুলছি,
ঝিমঝিম ঘুম ঘুম ভাব
আখিঁদ্বয় খুলছি।

নাপিতবীনে অন্য কেউ
যদি কান ধরতো,
গালে পিটে শত শত চড়
ধুমধাম পড়তো।

নাপিত আজ কতো দামি
আমাদের দাম নেই,
কাটাকাটির কাজে থাকে
আমাদের কাম নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।