হারানোর ভয়
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৬-০৪-২০২৪

সাহস স্বাধীনতা সব হারিয়ে
অবশেষে নিজেকেই,
কিসের শঙ্কা দেখাও আমায়
কিছুই হারাবার ভয় নেই।
বাঁচার দায়ে হারিয়ে গেছে
আমার মুক্ত বাক,
প্রতারণার ফাঁদে হারালো
অসীম অনুরাগ।
সময় হারিয়ে আমি এখন
পুরোই নিঃস্ব আজ,
জীবনের লোভেও করবেনা কেউ
আমার কোন কাজ।
ক্ষুদার যন্ত্রণায় হারিয়ে ফেলেছি
যৌবন শক্তি বল,
সত্য বলায় সংকোচিত আজ
আমার চলাচল।
স্বার্থপর দেখে হারিয়ে ফেলেছি
আমার লজ্জা ভয়,
সেদিন থেকে শঙ্কা মুক্ত
হলেও পরাজয়।
জোকের মত আঁকড়ে ধরেছি
নিজেকেই আপন করে,
মৃত্যুর মত নির্লজ্জ হয়ে যাই
সবার ধারে ধারে।
আধার দেখেও আলোই ভাবি
শুধুই দুচোখ ভরে,
নীতি শৃংখলা এড়িয়ে চলি
নিজের মত করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।