ফাঁকি
- অপর্ণা - (অারাধনা সম্ভার) ২৬-০৪-২০২৪

তু‌মি যখন যেমন রাখ প্রভু, তেমন যেন থা‌কি,
এ জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

জীব‌নের কত চাওয়া, কত‌ কিছু অাশা,
গৃহভরা সুখ-শান্তি, নিখাঁদ ভা‌লোবাসা ।
সবই তু‌মি দি‌লে দয়াল, এখন কোথায় রা‌খি,
এ জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

‌লোভ-লালসা, ক্ষুদা- তৃষ্ণা, সবই দুঃ‌খের কারন,
এসব কিছুর কা‌ছে যে‌তে, অা‌ছে তোমার বারণ ।
‌তোমার কথার হেলা ক‌রে, অজ্ঞানতায় শি‌খি,
অামার জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

তু‌মি গুরু তু‌মি প্রভু, তু‌মি অন্তর্যামী,
তু‌মি দয়াল তু‌মি দাতা, তু‌মি জগৎ স্মামী ।
সবই তু‌মি, জা‌নি তবু‌, কেন ভিন্ন দে‌খি,
এ জীবন বৃথা গে‌ল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

থাক‌তে সময় না ক‌রিলাম, তোমার বিধান পালন,
নয়ন মে‌লে তা‌কি‌য়ে দে‌খি, এ‌সে গে‌ছে মরণ ।
‌ঘোর সংক‌টে ও‌গো দয়াল, শুধুই তোমায় ডা‌কি
এ জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

কত সা‌ধের এ পৃ‌থিবী, ছে‌ড়ে যে‌তে হ‌বে,
ওপা‌রে‌তে গি‌য়ে অাবার, জবাব দি‌তে হ‌বে ।
‌দেহ ছা‌ড়িঁ উড়াল দে‌বে, সা‌ধের প্রাণপা‌খি,
এ জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

মরনকা‌লে ভাই বন্ধুরা, সা‌থে না‌হি যা‌বে,
তু‌মি শুধু জান দয়াল, তখন কি‌যে হ‌বে ।
তু‌মি ছাড়া তখন কিছুই, থাক‌বে না অার বা‌কি,
এ জীবন বৃথা গেল, দি‌য়ে তোমায় ফাঁ‌কি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।