আপন-পর
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৭-০৪-২০২৪

কাশফুলের হাট বসেছে,
আমার বাড়ীর আঙিনায়।
কতদিন দেখা হয়নি
নানান শত ব্যস্ততায়!
বাড়ীটির মত কাশফুলকেও
আমি বড় ভালবাসি।
কাশফুলের শুভ্রহাসি
যেন শত টুকরো শশী।
কাশফুলের ছোঁয়া পেতে
মরিয়া আমি,
শরৎ এলেই তাই ছুটে যাই
পদ্মার তীরে
কিংবা মেঘনার বালুচরে;
তাইতো কাশফুল ভালবেশে
বাসা বেধেঁছে আমার বুকেতে
আমার নীড়েতে রয়েছে
আমাকেই ঘিরে।
যে থাকে পাশে,
যে থাকে কাছে,
তাঁকে দেখা হয় না,
যে জন রয়েছে যোজন
দূরেতে তার লাগি
ছুুটি পড়ি-মরি-করি
মেটাতে শত বায়না।
ফুল ও কাঁটার ফারাক বুঝিনা
বুঝিনা ছলনা ও প্রেমের
এখানে সেখানে মিছে ছুটাছুটি বু
ঝিনা আপন ও পরের।
একডালা, নাটোর। ২৬.১০.২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।