দুখের সুখ
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৭-০৪-২০২৪

তুমি বড্ড অভিমানী
ফাগুনের আগুনঝরা দিনে
বসন্তে শ্রাবণ এনে
ছল ছল নয়নে
রক্তিম রাগান্বিত বদনে
টাট্টু ঘোড়ার মত উল্কাবেগে
নিমিষেই দিগন্তে গেলে মিলিয়ে।
আমার হৃদয়ের সমস্ত তারগুলি
ছিন্ন-ভিন্ন হয়ে গেল।
আমি পাথর বনে গেলাম!
নেই কোন আশা,
নেই কোন ভাষা,
নেই কোন শক্তি চলার!
আমার উদাস নিস্পলক নেত্রদ্বয়
পদ্মা-মেঘনাকে একসাথে ধরে
তাকিয়ে রইলো তোমার চলার পথের পানে।
চৈত্রের ক্ষরায় শস্যক্ষেত্র যেমন চৌচির হয়
অপমানে,ব্যর্থতায় ও যন্ত্রনায় আমার হৃদয়টাতেও
শতচিড় ধরেছে।
রক্তধারা বইছে শতধারায়।
তবুও রয়ে গেছ আজো
স্মৃতির সোনালী জ্যোতিতে
যা আমাকে ভাসায়, হাসায়, দোলায়
সুখের বন্যায়!

গোপালপুর, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া। ২৩.০২.১৯৮৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।