এত্তো বেশি ফাল পাড়ো ক্যা
- মাহদী হাসান ২৬-০৪-২০২৪

এই বনেরই রাজা আমি
এই বনেরই রাজা,
ইচ্ছে মতো চলছি আমি
কে দেবেরে সাজা!

বললে কথা কামড়ে দেবো
করবো অনেক তাড়া,
থাকলে সাহস রাজ্যে আমার
ঘাড় উচিয়ে দাড়া।

পুলিশ দিয়ে আচ্ছা মতো
মারবো অনেক তোকে,
দেশের জন্য লড়তে এলে
মরবিরে তুই শোকে।

আইন তো আমার খেলনাপাতি
ইচ্ছে মতো খেলি,
আমার রাজ্যে কথা বলার
সাহস কোথায় পেলি!

তোদের ভোটে আসছি নাকী
ঘাড় করেছিস ত্যাড়া!
গণতন্ত্র-মন্ত্র সবই-
এখন কেবল প্যারা।

সংবিধানের সংশোধনী
করবো বারে বারে,
ক্ষমতারই পা'দুখানি-
রাখবো তোদের ঘাড়ে।

ইচ্ছে মতো উড়ি আমি
ইচ্ছে মতো ঘুরি,
অমর আমি, তোদের জন্য
নিত্য কবর খুড়ি।

ধার ধারি না, কাউকে আমি
চলছি নানান ছলে,
আন্দোলনে কেউ দাড়ালে
রক্তে আগুন জ্বলে।

একাত্তরের এক চেতনায়
খাচ্ছি হেসে খেলে,
অন্ধ বধির- বুক ফুলিয়ে
উড়ছি ডানা মেলে।

বৈরী হাওয়ায় পাল তুলে দেই
ভয় লাগে না মোটে,
এত্তো বেশি ফাল পাড়ো ক্যা!
জিতছি তোদের ভোটে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।