অকস্মাৎ স্বপ্ন যবনিকা
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৬-০৪-২০২৪

অকস্মাৎ
কঠিন বাস্তবতায়
সময় থমকে যাওয়ায়
নীরবতা;কেবলই বলে যায়,
আজ তোর হৃদয় সুর মূর্চ্ছনায়
বেদনারা উঠবে সেজে;রাখবে ঢেকে শূন্যতায়।

স্বপ্ন
বোনা আঁখিপাতে
সন্ধ্যা রাত্রি সুপ্রভাতে;
যখন তখন উঠবে হেসে
তোর হৃদয় মাঝে হৃদয় ঘেঁষে
চন্দ্রিমা রাত বলবে কথা নিত্য ভালোবেসে।

যবনিকা
হোক দুরাশার
ঘুচে যাক আঁধার
ফুটে উঠুক আলোর সম্ভার,
যত অশনি সংকেত;হোক নির্বিকার
জেগে থাকুক প্রেম;তুমি আমার অহংকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।