স্বর্গ আজ বৃদ্ধাশ্রমে
- সফিল মোহাম্মদ ২৬-০৪-২০২৪

পৃথিবীর ঐ মায়ার টানে যে দিন তুমি এসেছিলে এই ভবে,
মা ছাড়া ছিলো না তোমার আপন দুনিয়া জুরে।

ছোট খোকা একটু কাঁদলে মা জননী দৌড়ে আসে,
কি হয়েছে? যাদু আমার সাত রাজার ধন,
সেই খোকার ঘরে ট্রাই নাই মায়ের হলো বৃদ্ধাশ্রম।

যে মায়ের রক্ত মাংসে তুমি ভুমিষ্ট,
সেই মায়ের কপালে কেন আজ বৃদ্ধাশ্রমের কষ্ট।

ছোট খোকার অসুখ হলে মা জননী চোখের জলে কেঁদে কাটায় রাত,
প্রভু আমার আয়ু কমিয়ে হলেও মানিকের বাচাও প্রাণ।

মায়ের চরণে সন্তানের স্বর্গ যদি করে বসবাস,
সেই স্বর্গ নিচ্ছে কেন আজ বৃদ্ধাশ্রমে নিশ্বাস?

খোকা আমার বড় হয়ে হবে মিনিস্টার,
বুক ফুলিয়ে তখন আমি করব খালি হুংকার।
বাতাসের সাথে গল্প করে বলবো তরা দেখ,
আমার মতো সুখী বাতাস কে আর আছে বল?

কত স্বপ্ন কত আবদার ছিলো ছেলের কাছে,
মানিক আমার বড় হয়ে রাখবে আমায় পাশে।

ছেলের আমার বিরাট বাড়ি, সাথে ডাইয়িং রুম,
সেই খানে যে টাই নাই মায়ের হলো বৃদ্ধাশ্রম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।