তুমি আছো বলে।
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৬-০৪-২০২৪

এক‌টি ডু‌য়েট ক‌বিতা

মেয়েঃ এই শুনছো, একটি প্রশ্ন করি তোমায়?
ছেলেঃ প্রশ্ন কমন পরলে তো বলবো।

‌মে‌য়েঃ আচ্ছা, তু‌মি কত বড়? ‌
ছে‌লেঃ‌ তেমন কিছু নয়,
আ‌মি স্ব‌প্নের সমান বড়।

‌মেয়েঃ যেমন ?
ছেলেঃ ভে‌বে‌ছি আ‌মি ম‌নে ম‌নে
‌প্রেম কর‌বো তোমার স‌নে। ‌
পে‌য়ে‌ছি হেতা তোমায়
কটা দিন শুধুই অ‌পেক্ষার,
অথচ তু‌মিও ছি‌লে পর
আজ দে‌খো কত আপন
‌কর‌ছো তু‌মি অ‌নেক যতন। ‌

মে‌য়েঃতার মা‌নে স‌বি আমায় ঘি‌রে? ‌
ছে‌লেঃ‌কে ব‌লে‌ছে স্বপ্ন শুধু তোমায় ঘি‌রে!
স্বপ্ন অ‌নেক বে‌ঁধে‌ছে বাসা আমার ছোট্ট নি‌ড়ে।
স্বপ্ন দে‌খি আজ, কর‌তে হ‌বে দারুণ কিছু কাজ।
ভাল চাক‌রি, ভাল বা‌ড়ি
পা‌শে থাকুক তোমার ম‌তো ল‌ক্ষ্ণি নারী।

‌মে‌য়েঃআমার ম‌তো মা‌নে?
ত‌বে কি আ‌মি নই?
‌ছে‌লেঃআ‌রে বোকা ,
আ‌মি কি ব‌লে‌ছি তাই? ‌
দেখ‌ছো না আ‌জো আ‌মি
তোমার স্বপ্ন বু‌নে যাই।
তু‌মি আ‌ছো ব‌লেই স্বপ্ন বু‌নি জা‌লে
মা‌ঝে মা‌ঝে ব‌লি তোমায় ভালবাসার ছ‌লে।
যখন লি‌খি তোমায় নি‌য়ে স্ব‌প্নে দে‌খি ক‌বি হব। ‌
তোমার পা‌শে হাট‌লে ভা‌বি, চির‌দিনই তো‌কেই পাব।

যৌথঃ চল, এভা‌বেই এ‌গি‌য়ে যাই ,স্বপ্ন দেখার ছ‌লে।
স্বপ্ন সবই বাস্তব আজ, তু‌মি আ‌ছো ব‌লে।

#জনপ্রিয় বাংলা কবিতা # জনপ্রিয় বাংলা প্রেমের কবিতা # Popular Bangla kobita #Best Bangla kobita #Most popular Bangla premer kobita # দেশ প্রেমের কবিতা # বাংলাদেশের গান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।