পৃথিবী অন‍্য দিকে
- KAJAL DAS - সম্পর্ক ভাঙার শব্দ ২৬-০৪-২০২৪

পরমা,-
আমায় এমন ভাবে জড়িয়ে ধর,
যাতে তোমার সম্পূর্ণ শরীর- আমার সবটুকু শরীর ছুঁয়ে থাকে.
তোমার হাত দুটো ছুঁয়ে থাকে আমার স্বপ্ন.
কাঁধের ওপর নিবিড় ভরসা. বুকের ওপর তোমার বুক-
যেন ছুঁয়ে থাকে আমার সবটুকু আকাশ.

পরমা, আমায় এমন ভাবে জড়িয়ে রাখ,
যাতে মৃত্যু আমায় ছিনিয়ে না নিতে পারে.
ঝড়ের রাত যেন আমার মুখ থেকে
সরিয়ে না নেয় তোমার অগোছালো চুলের অরন্য.
নিশ্বাসের গরম বাতাস যেন ছুঁয়ে থাকে আগুন,
আমার ভিতরের দগদগি জোয়ালা.

আমার এমন ভাবে জড়িয়ে থাক,যাতে করে সমাজ-সংসার
আমায়- তোমার কাছ থেকে খুঁজে না পায়.
ধর্মের ঘন্টা আমার কান অবধি যেন না পায় সন্ধান,
তোমার ঠোঁট ছুঁয়ে ফিরে যাক কোন ধার্মীক মানুষের কাছে.
এমন ভাবে আগলে রাখ,যেন পৃথিবীর আবর্তন গতিকে তুচ্ছ করে-
তোমার বুকে দমবন্ধ হয়ে বাঁচি.
পরমা,
-আমার এমন ভাবেই জড়িয়ে ধর.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।