অাজন্ম
- মেহেদী হাসান সাকিব ২৬-০৪-২০২৪

ভোর হয়ে গেছে,
স্তব্দ পৃথিবীতে জেগে উঠেছে ঘুমন্ত প্রানগুলি....
পাখিরা ছুটছে অসীম দিগন্তে,
মানুষেরাও ছুটছে....
ছুটছে... শুধু ছুটছে..
এই পথ চলার শেষ কোথায়
মানুষ জানেনা।
জানে না ভাগ্যের অন্তিম পরিনতি তাকে কোন অবস্থানে পৌছে দেবে,
সাত সাগর তের নদীও যে ছুটে চলছে
উজানে, তুফাতে, মিলনে দিক-বেদিক,
এদিকে সেদিকে অশান্ত দূর্বার...
সাথে সাথে, মেঘের পাল্লাগুলি যে
অাস্তাচলের দিকে ভেসে ভেসে ঝরে পড়ার অপেক্ষায়...
পৃথিবীও তার মোহতে অাকৃষ্ট করে রেখেছে সবাইকে...
কিন্তুু নদী স্রোতের শেষে কি আছে?
মেঘের পাল্লার অনন্ত অবস্থান কোথায়?
পাখিরা কি নীড়ে ফিরতে পারবে?
মানুষ কি ফিরতে পারবে তার স্বাদের অট্টালিকায়?
পৃথিবীর চক্রবানে অাদি,অনাদি, অনন্ত প্রবাহমানের উত্তর খুজে হয়রান এক প্রান কি খুজে পাবে এসবের উত্তর?
শুধুই অন্তিমের পথে নির্বাক মাটির পুতুল ধীরে ধীরে ক্ষয়ে যাবে খরস্রোতা কোন এক বাণে!!
সে অাহুত চিৎকারই রহস্যময় অাজন্মের অন্ধকারের দূর্বেধ্য লীলাখেলা।
(মেহেদী)
২৩/০৩/১৭
ভোর ৫:৫৩ মি:

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।