কবিতার লেখা বই
- মনিরুজ্জামান/জীবন ২৬-০৪-২০২৪

তুমি ইচ্ছে করলে হতে পারতে,
প্রিয় কবি কাজী নজরুল
ইসলামের শিরোনামে লেখা
সমগ্র কবিতার লেখা বই।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
আমার বারান্দার পাতাবিহীন
গাছ ভর্তি
ফুলের মেজেন্ডা বাগান বিলাস।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
লাল গোলাপ পাঁপড়ি
স্পর্শ পেয়ে তুমি কেঁপে কেঁপে উঠতে
আলতো ছোঁয়ায়।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
স্বচ্ছ জলের সরোবর
ঝুম বৃষ্টিতে ঝুমুর ঝুমুর
ধ্বনিতে উচাটন হতো মন।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
সমুদ্রগামী-সমুদয়
আমি ঐ শীতল জলের অতলে
ডুব দিয়ে
তোমার বুকের অথৈ তরঙ্গে
ভেসে যেতাম।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
আমার প্রিয় গল্পের বই
শব্দের বাক্যগুলিতে মিশে থাকতে
কখন যে সকাল সন্ধ্যা ভোর
কেটে যেতো অবলীলায়।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
হুমায়ূন আহমেদের কবিতার
শিরোনামে লেখা সৃষ্ট ইন্দ্রাণী
আর আমি প্রতিটি পৃষ্ঠার
অক্ষাংশ হয়ে ছুঁয়ে দিতাম
আমার স্পর্শের ভালোবাসায়।
তুমি ইচ্ছে করলে হতে পারতে,
আমার স্বাধের গিটারের টুং টাং
মৃদু ধ্বনির ঊর্মিত দুলবে মন
দশ আংগুলের স্পর্শ দিতাম তোমায়
শিহরিত তনুমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।