খাওয়ার নিয়ম
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

আমার সোনা বাবু, আমার কথা শোন
খেলাধুলা বন্ধ করো, এখন খেতে এসো
হাত মুখ ধুয়ে, শুরু করো বিসমিল্লাহ বলে
সময়মত খাবার খেলে, স্বাস্থ্য ভাল থাকে
খেতে বসে গল্প নয়, ডান হাতে খেতে হয়
খাবার চিবিয়ে খেলে, ভাল হজম হয়
একদানাও নষ্ট নয়, পড়লে তুলতে হয়
খাওয়া শেষে শুকরিয়া আদায় করতে হয়৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।