বিষাক্ত ক্যাকটাস
- মনিরুজ্জামান/জীবন ২৭-০৪-২০২৪

কষ্ট নামের যন্ত্রণাকে বিষাক্ত ক্যাকটাসের মতো বুকে বেঁধে রেখেছি,
স্পর্শ কাতরে দু'হাত ভুলিয়ে আমাকে ছুঁয়ো না
আমি জলন্ত অঙ্গার, আমার অগ্নিকুণ্ডের দহনে তোমার দেহাংশ জ্বলে পুড়ে হবে ছারখার।
আমি ভয়ংকর এক আর্তনাদের হুঙ্কার
আমি উন্মাতাল এক যাযাবর,
আমি ঐ লাশকাটা ঘরের ঘুটঘুটে কালো অন্ধকার,
আমি এক সর্বহারা
নতুন করে কোন কিছু হারাবার,
আমি বিচ্ছিন্ন-বিচ্ছেদ, কখনো কারো হবার নয়।
আমি মহাকাশ পেরিয়ে হেঁটে চলেছি বারো মাস,
আমিই শিখেছি করতে
নিজের মাঝেই নিজের বসবাস
আমি বিষাক্ত ক্যাকটাস, মুহূর্তেই করি সর্বনাশ।
তোমার ভালোবাসায়
আমাকে ছুঁয়ো না,
আমি প্রতিহিংসার জলন্ত উত্তপ্ত আগুন
আমার তপ্তে তোমার লাজুক চোখ ঝলসে যাবে,
নিভে যাবে তোমার তরতাজা যৌবনের ফাগুন।
আমি এক গুলিবিদ্ধ লাশের জমাট বাঁধা রক্ত
আমি অতৃপ্ত মৃত্যুর নেশায় সর্বদা আসক্ত,
আমি কান্নারত অগ্নিশিখা বঞ্জনার চাতক পাখির মতন
অদৃশ্যে হারাবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।