তোমাকেই উপহার দিলাম
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

হে মৃদু হাসি প্রিয়ার মুখের
না বুঝার আগেই ডাক উঠে প্রেমের
স্পন্দিত ঢেউয়ে পিঞ্জর লাগে কতো ব্যাথা
তরঙ্গে তরঙ্গে ভেসে আসে শিরহিত পাতা,

শুনো হে প্রিয়া তুমি এক অবরুদ্ধের
এক সুপ্ত হৃদয়ের গর্জিত তুফান,চির স্বপ্নের উৎসব
অনুভবের উচ্ছাসে প্রানবন্ত তলব !
কিংবা অসহ্য ব্যাদনা কোটি কোটি রক্ত কণিকার!

ক্ষতবিক্ষত প্রাণের উদিত সূর্যের কিরণ মেলা
তোমাকে বলতে চাই, তোমাকে বলতে চাই
এ হৃদয়ের স্পন্দিত রক্তের হোলিখেলা,
জেগে উঠ ঘুম ভেঙ্গে জেগে উঠ ওহে অবহেলা
দেখ দেখ প্রাণ খুলে দেখ এ প্রাণের চঞ্চলতা

বসন্ত এসেছে প্রাণে !তবে কেন ঝরা জীর্ণ্ পাতা.
জাগাও হে জাগাও হে সুপ্ত হৃদয়ের খাতা..
নতুন উৎসবে রচে যাও প্রেমের কবিতা…
এক সন্ধির মহাকাব্য
দু’জন দু’জনাকে ভালবাসি
কেউ নেই সেথা!
তুমি কি আসবে? জিঞ্জাসা উদ্দাম;
এ হৃদয় যে তোমাকেই উপহার দিলাম ।
----------------------------------25-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।