প্রেমের ধারা
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ২৬-০৪-২০২৪

জীবন চলার শূন্য পথেই
আজও তোমায় খুঁজি,
তুমি যে আমার জীবন-মরণ
এখনও আমি বুঝি।
তোমায় ভাল যে বেসেছি অনেক
তুমি বুঝলে না কভু,
স্বাক্ষী আছে ঐ আকাশ-বাতাস
স্বাক্ষী আছে প্রভু।

আজো বহে যায় পদ্মা-মেঘনা
বহে সব নদ-নদী,
তুমি দূরে আছো আমায় ভুলেই
কী হয়েছে বলো ক্ষতি!
তোমার স্মৃতি আছে বুকে আজো
রেখেছি যতনে বুকে,
হৃদয় শূন্য হয়ে গেল তবু
কাঁদিনি কখনো ধুকে।

ভেবো না তোমায় ভুলে গেছি আমি
ভুলতে কি পারি কভু!
তোমার মাঝেই ভালবাসা যেন
জাগিয়ে তোলে প্রভু।
আবারও যেন তোমার মাঝেই
প্রেমের বহে ধারা,
আবার না-হয় স্বপ্নটা গড়
হৃদয়টা হোক হারা।

রচনাকালঃ ২৪-১১-২০১৮
সকাল ১১.৫০ মিনিট

প্রকাশের সময়
25-11-18
11.34 pm night

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।