হিমেল কুয়াশা
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

শীতের বুড়িটা দারুণ খুশিতে
আসলো বেড়াতে আজ,
ঠাণ্ডা হাওয়া জড়িয়ে শরীরে
হিম কুয়াশায় সাজ।

সাঁঝের বেলাতে পরিযায়ী পাখি
চলেছে আপন নীড়ে,
হরেক সুরেই গাইছে যে গান
আসিবে আবার ফিরে।

শীতের রাত্রে পরম বন্ধু
লেপটা যতনে থাকে,
পরম আদরে সখি মোর তাই
রৌদ্রে শুকিয়ে রাখে।

গরম গরম ভাঁপা পিঠে আর
খেজুরের গুড়ে মিশে,
উনুনের পাশে খেতে মজা কতো
আহা! ভুলে কেউ কিসে!

নানাধরনের সবজি ফলন
হচ্ছে শীতের দিনে,
এতো সুন্দর মৌসুমি প্রদেশ
আছে কি স্বদেশ বিনে!

তাং- ২৬/১১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।