হ্যালো
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

-হ্যালো, শুনতে পাচ্ছো কি?
~হ্যাঁ বলো শুনছি, কেমন আছো তুমি?
-তোমাকে ছাড়া কিভাবে ভাল থাকি?
তুমি ঢাকায় আমি পাহাড়ে তাতে কি
আমি আছি তোমার অন্তরের অন্তরে
অনুভব করে দেখো আমাকে খুঁজে পাবে তোমার ভিতরে
আমি নইতো তোমার দূরে কিংবা বহু দূরে
হ্নদয়ের ভিতরে আছি আমরা পাশাপাশি।

-হ্যালো, তুমি শুনতে পাচ্ছো কি?
~হ্যাঁ, তবে মাঝে মাঝে একটু ভাঙ্গা শুনি
তবু আমি তোমার সব কথা বুঝতে পারি
আমি যে হ্রদয় দিয়ে কথা বলি
আমার অস্তিত্বে যে শুধু তুমিই৷

-হ্যালো, তুমি শুনতে পাচ্ছো কি?
~আমি পাহাড় থেকে বলছি
এখানে পাহাড়ের চুঁড়ায়
মেঘেরা সব ভেসে বেড়ায়
দেখে দেখে তোমাকে ভাবি।

-হ্যালো, শুনতে পাচ্ছো কি?
তোমার মনে আছে কি?
মোবাইল নেটওয়ার্ক ছিল না যখন পাহাড়ে
তোমাকে ফোন করতে বৃষ্টিতে ছাতা হাতে
কয়েক ঘন্টা ছিলাম দাঁড়িয়ে
মনোরম কাপ্তাই হৃদের পাড়ে
মোবাইল নেটওয়ার্ক আসা যাওয়া করতো এখানে
মনটা ভরে যেতো হ্রদের মিষ্টি শীতল বাতাসে
কোথায় যেন হারিয়ে যেতাম ভালবাসার আলাপনে।

-হ্যালো, শুনতে পাচ্ছো কি?
এখানে নীল আকাশটা মিলেছে পাহাড়ের চুঁড়ায়
ইচ্ছা করছে তোমায় নিয়ে পাহাড়ের চুঁড়ায় যাই
ইচ্ছা করছে একসাথে নীল আকাশটাকে ছুঁই।

-হ্যালো, শুনতে পাচ্ছো কি?
চলে আসবো খুব তাড়াতাড়ি
জানি আমার অপেক্ষায় আছো তুমি
ভাল থেকো, তবে রাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।