সময়টা ছিল বড় অসময়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

অসময়ে তোমার নামটি লিখেছিলাম অবুঝ হৃদয়ে
খুব যত্ন করে লিখেছিলাম সেই অনুভূতির চিঠিটাকে
এক অধরা স্বপ্ন জয়ে পোষ্ট করেছিলাম, যত দেরীই হোক,
তুমি ফেরৎ খাম পাঠাবেই !!

কিন্তু তুমি সারা দেওনি আঁধারি টিনেজটাকে সম্মুখ রেখে
হয়তো বুঝতেও চাওনি অনুভূতির প্রতিপাদ্যকে
এতে নেই কোন অভিযোগ, নেই কোন বিচারের আর্জি.
হয়তো তুমিই সঠিক ছিলে..
শুধু আমিই অসময়ে তোমার নামটি লিখেছিলাম অবুঝ হৃদয়ে

হৃদয়ের গভীর থেকে অনেক গভীর থেকে লিখেছিলাম তোমার নাম
শুধু সময়টা ছিল বড় অসময় !
আজ যদি হতো !
তবে নিশ্চয়ই কোন অযুহাত দেখাতে পারতে না
কাছে এসে খুব কাছে এসে বলতে …
সেই কথাটাই বলতে যা আমি চেয়েছিলাম

সেই খড়াটা কেটে গেছে শুধু বৃষ্টিটা আসেনি
তবুও তো বর্ষাকাল !
এতোটুকু প্রাপ্তিটাইবা কম কিসের !
হয়তো একদিন সূর্যটাও নিভে যাবে.
তবুও তো হৃদয় গগণে জেগেছিলে
শুধু সময়টা ছিল বড় অসময় !
-----------------------------------------29-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।