আমার আমিকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

আমার চেহারা দেখি নাই আমি
আয়নার সম্মুখ গিয়ে,
দেখিয়াছি শুধু অপরের ছবি
নাচিছে নগ্ন হয়ে ।

খোঁজি নাই কভূ আমার আমিকে
কোন রূপে আছি আমি !
দেখিয়াছি শুধু দোষ ত্রুটি ওগো
আয়নাতে ভাসি তুমি..

দেখিয়াছি শুধু অপরের রূপ সাজ
হিংসা প্রতিহিংসার বসে
দেখি নাই কুভূ কুৎসিত চেহারা আমার
আয়নাতে আয়নাতে ভেসে!

আমার আমিকে উর্ধ্বে ভাবি সদা.
কেউ নহে সমান ওগো আমার মতো সাদা
এই মনোভাব আনিছে প্রাণে প্রাণে সংঘাত.
কবে ভাঙ্গিবে ওগো এই হীন মতবাদ ?

আমার আমিকে যদি দেখি সবার আগে..
ওহে সাম্যের সূর্য্টাকে জাগিবে কুসুমবাগে
থাকিবে না থাকিবে না কেউ রাগ অনুরাগে।
----------------------------------2-12-2018।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।