ওহে জাগো বঙ্গ শশী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৭-০৪-২০২৪

ওহে জাগো আজ শুভ্র মনে বঙ্গ শশী
হুজুগের পাপ গুজবের ঢেউ তোদের করেছে দোষী ।
ওহে জাগো বঙ্গ শশী ।

যার আহ্ববানে তোরা ছুটেছিস, আজ তারা নাই সেই ফাঁদে
তোদের দ্বারাই রঞ্জিত করে পশ্চাতে যায় হাসি!
ওহে জাগো বঙ্গ শশী ।

হুজুগ ও গুজবের নাইকো অন্ত
সত্যের আড়ালে মিথ্যেরা অশান্ত ।
হুজুগ তোদের সর্ব্স্বান্ত করেছে বেদী-মূলে
আপন রক্তে রক্তে রঞ্জিত হয়েছিস মায়ের কোলে
গুজবের উত্তালে পাপ-ব্যভিচার করেছিস রাশি রাশি
ওহে জাগো বঙ্গ শশী ।

এইসব ছদ্মবেশী মহিপাল.
তোদের মুক্তি ছিল না কোন কাল !
মুখে বলে সবর্ত্যাগী ভিতরে নেই তার
সে যে তোর মৃত্যু ঘন্টা বাজায় জাহিরে আপনার
ওহে জাগো বঙ্গ শশী ।

হুজুগে ও গুজবে ঝরালি রক্ত বিন্দু
আপনাকে মেরে ভরালি পাপের সিন্ধু-
ডুবলি নিজে ডুবালি জাতি ডুবালি পতাকারে
তুই চিনলি না সাদা-কালো মুক্তির অভিসারে
হুজুগের গঙ্গা জলে উঠেছিস তুই ভাসি
ওহে জাগো বঙ্গ শশী ।
-----------------------------3-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।