আরেকটি মহাকালের অপেক্ষায়
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

পৃথিবী অবিরত ঘুরছে
ক্লান্তিহীন দূর্বার গতিতে
মহাবিস্ফোরণ থেকে যার জন্ম
তার গতি থেমে যায়নি আজন্ম
যতকাল সূর্য রবে শক্তি হয়ে
ততকাল পৃথিবী ঘুরবে আপন গতিতে।

রক্ত প্রবাহিত হয় ধমনী, শিরা, উপ-শিরায়
মানুষেরা দিক-বিদিক ছুটে বেড়ায়
সূর্যের কিরণে প্রাণ বেঁচে থাকে
প্রাণে প্রাণে উৎসব চলতে থাকে।

সূর্য তার গতিপথে চলমান
ভিতরে মিথস্ক্রিয়া চলছে অবিরাম
দিনে দিনে শক্তি হারায় সূর্যের হিলিয়াম
শক্তি হারিয়ে একদিন সূর্য পথ হারা পথিক হবে
ছায়াপথের কৃষ্ণগহ্বর তাকে গ্রাস করে নিবে
সূর্যের অন্তিমশয্যায় সব আলো নিভে যাবে
সূর্যের মৃত্যু ঘটবে
মানুষ তার অস্তিত্ব হারাবে
চির অন্ধকারে হারিয়ে যাবে কৃষ্ণ গহ্বরে
মায়া, কান্না, আবেগ আর ভালবাসার সব চিহ্ন বিলিন হবে।

প্রাণে প্রাণে আরেকটি মহাকালের অপেক্ষায়
কোথাও হবে হয়তো আরেকটি মহাবিস্ফোরণ পুণরায়
নতুন কিছু শূন্য থেকে শুরু হবে কি?
অন্য কোন প্রান্তে প্রাণের উৎসব হবে কি?
আমি আবার ফিরবো কি?
বাকি সব স্রষ্টার মর্জি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।