এক স্বার্থের জন্য আসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৭-০৪-২০২৪

তবু ওরা হয়নি ক্ষান্ত দীর্ঘ্ লোভ লালসার শিয়রে
যেখানে নৈতিকতা নিঃশব্দে ঝরে পড়ে
পেশী শক্তি কিংবা অর্থের দাবানলে
আজ পুড়ে গেছে সমস্ত ন্যায় নীতি আদর্শের ইতি কথা
চৌদিকেকিছু ছদ্মবেশী জ্ঞানী গুনি মহারতিদের ঝটলা
অথচ এদেরকেই মনে প্রাণে ভেবেছি জাতির আইকন!

খুব ঘৃণা হয়, দুঃখে নিভে আসে বিবেকের তারনাগুলো
কল্পনার সীমানা ভেঙ্গে গেছে, নেই কোন শান্তনার প্রবাহ
জাতির আইকনদের এই অবস্থা দেখে দেখে
লজ্জায় শীর নত হয়ে আসে
যখন শুনি আইকনেরা ঋণ খেলাপী, বিচারিক কাঠগড়ায়
ফৌউজদারী অপরাধী !
যুদ্ধের রণে অযোগ্য সৈনিক..

ওরা আসে বার বার আসে জনতার সম্মুখে আসে..
এক স্বার্থের জন্য আসে মুখোশ পড়ে আসে
অথচ জনতা!
হুজুগের উত্তালে ভুলে যায় সেই আইকনদের প্রকৃত পরিচয়..
এ দায় তো তোমাকেও নিতে হবে ওহে অনুসারী ।
একটু ভেবে দেখো-
ওরা চায় শুধু চায় আপন স্বার্থের সিন্ধু চায়..
নীতি নৈতিকতা এখানে পথ হারায়, পথ হারায়
আর জনতা সব হারায় !

ওরা আসে বার বার আসে জনতার সম্মুখে আসে..
এক স্বার্থের জন্য আসে মুখোশ পড়ে আসে
------------------------------------4-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।