বদলাতে হবে পথ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৭-০৪-২০২৪

মাঝি মাল্লারা অন্ধকার, ওহে তরীর যাত্রীরা সবধান!
ছদ্মবেশী সৈনিকেরা রণে রণে করিছে অভিযান
নীতি - নৈতিকতার বঞ্চিত বুকে পুঞ্জিত ঝড়
মুক্তির পথ লুণ্ঠিছে সদা আপনাকে করে পর !

সত্যেরা আজ জ্বলিছে পুড়িয়া, বুঝে না এই প্রাণ
মাঝি মাল্লারা উঠিছে জাগিয়া দেখিয়া নির্বাচন !
ওরা প্রহরী না দস্যু ! বুঝে না বঙ্গের এই জনগন
মরিতেছে, ঠকিতেছে তবু নাহি খুলে জ্ঞান!

মেধা শুন্য,লোভী কান্ডারী তুলিছে বজ্র আওয়াজ
বিষাক্ত শূলেরা ঝটলা বাঁধিছে ক্ষমতার সুরে আজ
ওরা কি দিবে এনে মুক্তির পথ এই বঙ্গে !
ওই দেখ, ওই বিদ্রোহীরা মিলিছে একই সঙ্গে ।

জাগিতে হবে চক্ষু মেলিয়া যাত্রীর হুশিয়ার !
নহে গো ওরা আপন তোমার বঞ্চিত নশ্বর ।
আসিছে সময় উঠিছে দাবী বদলাতে হবে পথ,
গড়িতে হবে তোমাকে এবার জাতির ভবিষ্যৎ ।
-------------------------------5-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।