প্রিয়ংবদা
- ডা. মনোয়ারুল ইসলাম ২৭-০৪-২০২৪

আমার বুকে মাথা রেখে

গা এলিয়ে আমার বুকে,

ভালবাসায় সিক্ত সে পরশ

ক্ষণিক মাঝে জীবন হরষ,

ঘন কালো চুলের ভেজা সুগন্ধ

খুলে হৃদয়ের সকল দ্বার-বন্ধ।



ভৈরবের এক নিরাময় কাননে

আমি চেয়েছিলাম এক মনে,

মুক্তা মেয়েটির হাসিতে মুক্তা

চোখে কাজল, সে মধুর বক্তা।



ও মেয়ে! তুমি হৃদয়হারিণী

প্রিয়ংবদা! কথায় কথায় মনমোহিনী।



এখন তুমি গভীর ঘুমে

আমারে জড়ায়ে ধরে

আলতো করে বাহুডোরে

আমার বক্ষ চুমে।






মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।