নিজেকেই নিজে করছে অপমান
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

মুক্তি যোদ্ধার প্রাণে আছে যে বিদ্রোহী
তারে দমন করো আগে,
ঘৃণা কর সে প্রাণ,যে প্রাণ কলঙ্কিত করেছে
মহান মুক্তিযুদ্ধকে রাগ-অনুরাগে

হয়তো সে বিশ্বাসী ছিল, আজ আর নেই..
সেই আদর্শে নেই!
মিত্রতা আজ বিদ্রোহীদের বাসরে বাসরে
মঞ্চে মঞ্চে গর্জে উঠে আমি বীর, আমি মুক্তিযোদ্ধা
আমি লাল-সবুজের কান্ডারী
অথচ প্রাণে আছে যে বিদ্রোহী ।

বড় অবাক লাগে! এ তার কেমন আচরন !
নতুন প্রজন্ম কি করবে তাকে বরণ ?
প্রজন্ম চিনে গেছে তার প্রকৃত বিচরণ
এ যে দেশ প্রেম নয়, এ যে ছদ্মবেশী প্রাণ ।
মুখে মুখে শুধু মুক্তি যুদ্ধের গান ।

মুক্তিযোদ্ধা নিজেকেই নিজে করছে অপমান ।
তবে কি সে এক স্বার্থ্পর প্রাণ ?
যে জাতি গর্বিত শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে..
তবে কেন সেই বিদ্রোহীদের সঙ্গী হয়ে?
-----------------------------------9-12-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।