বিচিত্রা-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

<> ক্ষমতা
কান চোখকে বললো-
"ক্ষমতা থাকলে সরাসরি আমাকে দেখো"!

<> সত্য
সব কাগজে হয়না টাকা
সকল ভালো যায় না দেখা,
সকল সত্য যায় না ঢাকা
ভুল গুলো সব হয় না লেখা!

<> মেশিন
একটি মেশিন আবিষ্কার হলো !
যে মেশিনের সাহায্যে সহজে চোর ধরা যায় ! অনেক টাকা খরচ করে বাংলাদেশে নিয়ে আসা হলো কিন্তু বিমানবন্দর থেকেই সেই মেশিন চুরি হয়ে যায়!

<> মানুষ
মানুষ মরে গেলে পচে যায়
বেঁচে থাকলে ক্ষয়ে যায়,
থাকতে সময় ভুলের মাঝে
সময় গেলে হায়-হায়!

<> ক্ষমতা
যখন তোমার ক্ষমতার কাছে আমি নিঃস্ব
তখনও তোমারই কথা বলছে সারা বিশ্ব!

ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।