কঁদিসনারে মন
- Subhojit Raptan (surya)(Ace) - সোনার তরি ২৬-০৪-২০২৪

ভাবিয়া আর কাঁদিসনারে মন ।
শুধু দুঃখের নয় এ জীবন ।
দুঃখের পরে সুখের রাজ্যে ,
করিবে যে তুই ভ্রমণ।
ইহাই বিধাতার নিয়ম।


জয় মানেই নয় শুধু সুখ,
পরাজয় মানেই নয়রে দুঃখ।
হারের পর একটু খানি জয়,
দুঃখের পর একটু খানি সুখ,
এ কি শ্রেষ্ঠ অর্জন নয়?


জীবনে যে কষ্ট করে,
দুঃখের সহিত সংগ্রাম করে
আপন জীবন গড়ে তুলে;
ঈশ্বর তারে কোন কালে
করেন নি অপনয়ন।


ভাবিয়া আর কাঁদিসনারে মন
শুধু দুঃখের নয় এ জীবন
দুঃখের পরে সুখের রাজ্যে
করিবে যে তুই ভ্রমণ।
ইহাই বিধাতার নিয়ম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।