একাকী আমি
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

পৌষে বৃষ্টি!
এ কি অনাসৃষ্টি!
তবুও যেতে হবে দূরে বহুদূরে;
শীতল হাওয়া তুচ্ছ করে
অভিষ্ট লক্ষ্যকে ধরে।

পৌষে বর্ষা, চৈত্র খরা,
বসন্ত আমায় দেয় না ধরা;
সুখ পাখিটা মাথাকুড়ে মরে
ছুঁয়ে ছুঁয়ে যায় ফিরে!
দুঃখ আমার চিরসঙ্গী
আমি ফিরি দুখের নীড়ে।

জীবন নদীতে তরী
উল্টো স্রোতে আমি
বেয়ে যাই সাজ প্রভাতে
শূণ্য নৌকা পূর্ণ করিবারে
বেলা বয়ে যায় সাথী কেহ নাই
কেহই থাকে না আমার তরে।
আমার চলার পথ চির বন্ধুর
মসৃণ কোমল পদ্ম বিছানো নয়।
একাকী চলি প্রতিনিয়ত
আসুক যতই দারুন দুঃসময়।

একডালা, নাটোর। ১৯ ডিসেম্বর ২০১৮।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।