পোস্টমর্টেম
- জুনায়েদ বি. রাহমান ২৭-০৪-২০২৪

১।
'মুখভর্তি রোদ নিয়ে তুমি আমার মেঘ তাড়াচ্ছ'
দৃশ্যটা শূন্যতার সিঁড়ি বেয়ে ছড়িয়ে পড়লে চারিপাশে
আমি কি আর ঘুমোতে পারি?
ঘরের আনাচে কানাচে নৃত্য করছে নৈসর্গিক আন্ধার
নোনতা জলের সাথে ঝরছে স্বপ্নের মেটারিয়াল
তুমি এসেছিলে
একটু আগে, ঘুমের ঘোরে....


২।
হাতের কাছে পড়ে আছে ফাইলবন্দি কাজ
অথচ মগজে ঘুরছো তুমি আর গতরাতের স্বপ্ন
ক্যান্সার আক্রান্ত মন!
তোমাকে তাড়ানোর সাধ্য আছে বলো?


৩।
সোলেমানি খোয়াবনমা খুলে স্বপ্নের পোস্টমর্টেম করতে বসেছি-
'হ'-তে 'হাসি'
স্বপ্নে হাসতে দেখলে দুঃখ-দুর্দশার লক্ষণ
আর ঘনিষ্ট হতে দেখলে -অনুভবে নিঃসঙ্গতা।
সত্যি ইদানীং খুব নিঃস্ব নিঃস্ব লাগে।


২০ নভেম্বর ২০১৮....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।