সুরা-মৌমাছি স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৬-০৪-২০২৪

আল্লাহ পাকের অপরূপ সৃষ্টি ছোট্ট মৌমাছির উদাহরণ,
উম্মতে মোহাম্মদ্দীরা হলো মৌমাছি সাদৃশ্য পূর্ণ সমিকরণ।
মৌমাছিরা ফুলে বসে-যেমন কোন নোংরা স্থানে বসেনা,
উম্মতে মোহাম্মদ্দীরাও ভাল পরিবেশে আর কিছু পাবেনা।
মৌমাছিরা যে গাছের ডালে বসে উহার ক্ষতি করে না,
তেমনি করে খাঁটি উম্মত অন্যের অনিষ্ট মনে ধরে না।
মৌমাছিরা দূর-দূরান্ত হতে ফুলরস পানে মিষ্টি মধু বানায়,
খাঁটি মুসলমানেরাও কোরআন হাদিস পড়ে নেক কামায়।
মধু হলো আশি প্রকার রোগের শ্রেষ্ঠ দারুন প্রতিশেধক,
পরকালে রোজ হাশরে নেক আমল মধু হবে রক্ষা বুহক
মৌমাছি দ্বারা আল্লাহ করুনার শিক্ষা দিলেন মুসলমানে-রে,
সবাই মিলে পড়ি দুরুদ নূর মোহাম্মদ সল্লোআলা বারে বারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।