সুখহীন সুখপাখি ডাকে
- মুসলিম উদ্দীন কায়ছার চৌধুরী রানা ২৭-০৪-২০২৪

সুখহীন
তবুও স্বপ্ন
এক পৃথিবী আশা,
পাবো হয়তো কারো ভালবাসা ,
দুরন্তে মিশে একাকার হবে দুরাশা,
নীলিমার নীলমেখে ক্লান্তিহীন স্বপ্ন তবু আশা ।

সুখপাখি
স্বপ্নের গভীরে,
একাকি নীরবে স্বপ্নচারিতায়,
জটরে ক্ষুধা বেদনার বরষায়,
লাগামহীন কালোমেঘে আমার মানষী কই !
তবু সীমাহীন স্বপ্নের চাদরে রজনী কাটাই ।

ডাকে
ভোরের পাখি,
স্বপ্ন ভাঙ্গে খুলে আঁখি,
দুঃস্বপ্ন সবই রজনীতে দেখি,
প্রাপ্তির দর্পনে আপন অবয়ব আঁখি,
ক্ষণজম্মের যবনিকায় মনাহত বার্ধক্যকেই শুধু ডাকি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।