আখেরি আরজি
- ফাহিম মাহমুদ আদি - পরশপাথরে হুংকার ০৩-০৫-২০২৪

আখেরি আরজি
- ফাহিম মাহমুদ আদি

আজ কেমন আছি আমি
কেউ চেয়ো না জানতে,
গৃহে জননী যন্ত্রণায় মুখ লুকিয়ে
কাঁদছেন আঁচলের আড়ালে,
কৃত্রিম অক্সিজেনও হার মেনেছে
পেসমেকারের নিষ্ঠুর রাজত্বে,
অচেতন হয়ে পড়ছে গর্ভধারিণী আমার কোলে।

হে বিধাতা, হে আরশের অধিপতি,
তোমার এই পরখ প্রণালী যে
প্রসবকালীন যন্ত্রণার চেয়ে শতগুণ তেজস্বী,
কিতাবে উদ্ধৃত জান কবজ যন্ত্রণার সমান-সমবৃত্তি,
কিঞ্চিৎ পরিবর্তন করো ওহে করুণাময়ী,
সহজতর নয় সহ্যকৃত করো পরখ প্রণালী।

অন্তর্যামী, জানি পাপিষ্ঠ আমি,
দেখানো আলোক পথে চাহিদানুরূপ হাঁটা হয়নি,
করা হয়নি তোমার আরতি,
দণ্ডপ্রদান করো, প্রাপ্য যাবৎ জীবন দোজখদণ্ডী।
দণ্ডিত হবো নত করে শির, তবুও
নিজ প্রাণ বিনিময়ে দাও গো বাড়িয়ে
মায়ের হৃদয়ে হৃদস্পন্দন।

ভিক্ষা দাও মাকে,
যে আমার গৃহের নূর, আমার জান্নাতুল ফেরদাউস।
শুসিদ্ধ হতে চাই আবার মায়ের আঁচলেতে।
মঞ্জুর করো এই পাপিষ্ঠার আখেরি আরজি,
পরিহার করো না, দিও না আজ ফিরিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।