যেদিন বলেছিলে তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

যেদিন বলেছিলে তুমি জননেতা,স্বপ্ন বিভোরে
সেদিন জনতা প্রাণে বিশ্বাস করেছিল তোমারে
হৃদয়ের খুব গভীরে এসেছিলে জননেতা তুমি
প্রগাঢ় ভালবেসে পিছুন পিছুন ছুটেছিলাম আমি
আজ দেখি সেই তুমি পথ হারা পথিক দল বলে
ক্ষমতা ঘিরে আছে জনবিধোরী কত কি অন্তরালে !
ভুলে গেছো, ভুলে গেছো জনতার চাওয়া পাওয়া.
তুমি ব্যস্ত দুর্নীতি- লুটপাটের খাওয়া -দাওয়া
একি করলে তুমি হে জননেতা-
অনেক ভালবেসে তোমারে করেছি স্বপ্ন প্রণেতা !
আজ তুমি ক্ষমতার মহারতি-
কিন্ত একি দেখি তোমায় ঘিরে ওহে সমাজপতি্?
এখনো তুমি শিল্পি হতে পারনি জনতার সংগীতে..
তোমার কণ্ঠে কণ্ঠে বাজে শুধু বাজে ইঙ্গিতে..
লুটপাটের সুর, দাঙ্গা-হাঙ্গামার স্বৈর গান-
বলতে কি পার ?
জনতার পক্ষে আছে কি তোমার অবদান?
মানবতার কোল ছাড়ি নিষ্ঠুর প্রহরে প্রহরে.
দিয়েছো শুধু দিয়েছো ক্ষমতার অগ্নি জনতার বহরে;
জননেতা হয়েও তুমি পারনি হতে মুক্ত..
আজ দেখি তোমার রন্ধে রন্ধে দুর্ণীতি যুক্ত !
আমি চাই, তোমারে দেখতে চাই এই বঙ্গ দেশে
তুমি মহান, তুমি উদার, তুমি জনতার পাশে পাশে।
লাল-সবুজের পতাকা তলে জাগাও তুমি আজি.
গণতন্ত্রের মুক্ত নিশান দিবা নিশি রোজি ।
যেদিন বলেছিলে তুমি জননেতা,স্বপ্ন বিভোরে
সেদিন জনতা প্রাণে বিশ্বাস করেছিল তোমারে ।
--------------------------------------07-10-218 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।