কবি তুমি কে?
- মোঃ তৌফিক ইমাম চৌধুরী ২৭-০৪-২০২৪

কবি, তোমার কবিতার কাঁচা কালি কি কস্তরীর চেয়ে সুগন্ধি?
তোমার কবিতার খাতায় ফলা কবিতা কি কৃষকের ধানের চেয়ে সোনালী?
তুমি কি দেবতাদের চেয়েও বেশি পূজা পাও?
তুমি কি ধূমকেতুর চেয়েও দুষ্প্রাপ্য?

তোমার কবিতার পবন নাকি নিযুত প্রাণে দোলা দেয়,
আবার লাখো হৃদয়কে করে সংগ্রামে প্রকম্পিত।

বন্ধুর-মসৃণ সবই তোমার জালে ধরা দেয়?
যেমন উর্ণনাভের ফাঁদে ধরা দেয় পতঙ্গ।

তুমি কি কখনো আমাদেরই একজন ছিলে? হিংসুটে, অহংকারী?
নাকি চিরকালই চির অচেনা হয়ে বাস করেছো আমাদের ভিড়ে?
কবি তুমি কে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।