ধর্ম
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

ধর্ম
অচিন্ত্য সরকার

মুসলিম নয় ও হিন্দু ধর্ম
কিসের এত হিংসা খেদ?
সত্য ধর্ম,সুন্দর ধর্ম
হিন্দু,মুসলিম নেই ভেদ।
যা সুন্দর তাই ধর্ম
বৌদ্ধ, খ্রীষ্টান কিবা করে,
যা সত্য তাই ধর্ম
বিবাদ এত কিসের তরে?
সত্যে যার নেই শ্রদ্ধা
সুন্দরে যার নেই টান,
সেই নাস্তিক,সেই পাপী
হোক সে মুসলিম বা খ্রীষ্টান।
পুজো করো সত্য সুন্দর
সার যা সকল ধর্মের,
ধর্ম নিয়ে কলহ ছেড়ে
ধ্বজা ধরো কর্মের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

toufiqueimam
০৯-০১-২০১৯ ১৩:৩০ মিঃ

নাস্তিক আর পাপী এক লাইনে বসিয়ে কী বুঝালেন? পাপী = নাস্তিক? তাহলে আর ভেদাভেদ দূর হলো কিভাবে?