পিতা - মাতা
- এস জামান হুসাইন - অালোর মিছিল ২৭-০৪-২০২৪

এই ধরার বুকে পিতা- মাতা
শ্রেষ্ঠ অাশির্বাদ।
তাদের ভালবাসা খাঁটি সোনা
সবচাইতে নিখাদ।

পিতা-মাতাই স্বর্গ নরক
তারা সকল শক্তি।
প্রভুর পরে তাদের অাসন
কর তোমরা ভক্তি।

যোজন যোজন কষ্ট করে
তোমায় গড়ে মানুষ।
পৃথিবীর বুকে ইচ্ছে মত
উড়াও তুমি ফানুস।

ছোট কালে বাবা- মায়ের কোলে
করেছ প্রসাব কত!
বড় হয়ে নেতা সেজে তাদের
কষ্ট দিচ্ছ শত!

তাদের তরে করতে খরচ
কেনই এত কৃপণ?
হাসির ঝিলিক ফুটাও মুখে
দেহে জড়াও কাফন।

মায়ের দুধের ঋণের বোঝা
কে শোধ করেছে ! কবে?
বাবা মাকে বৃদ্ধাশ্রমে রেখে
কে সুখ পেয়েছে ভবে!

২২ নভেম্বর, ২০১৮
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sjamanhossain
১২-০১-২০১৯ ০৭:০৪ মিঃ

পিতামাতা অনেক কষ্টে সন্তানের লালন করেন কিন্তু বড় হয়ে সন্তান পিতামাতার সাথে খারাপ অাচরন করে।