সত্য এবং ভয়াবহ সত্য
- রাসেল আবদুর রহমান - জোছনার কারাগারে ০২-০৫-২০২৪

সত্য এবং ভয়াবহ সত্য বিশ্বাস না করা গেলেও সত্য। হা, সত্য এবং সুন্দর রকম সত্য! জানুন অথবা না জানুন সেটা আপনার। ফিলিস্তিন কাঁদবে গাজা হাসবে, ফোঁসবে ফোরাতের জল – সূচী-ট্রাম্প-এরোদোয়ান- মোহাম্মাদ বিন সালমান-জামাল খসোগি-মানুষ কতশত হত্যা, গুম। শান্তি-শান্তি এই মিছিলে মিছিলে শুনবেন না ধর্ষণ চিৎকার! সকালে যুদ্ধ বিকেলে যুদ্ধ স্বরে শান্তি শান্তি! যেনার করুণ সুরে কাঁপে মাটি আদালতে বৈধ লূতের কওম! চাষের জমিন খাবে ঘরে, আকাশ অট্টালিকায়। ফসলের মাঠ বারোমাস পোয়াতি অম্লান ল্যবরেটরী জড়ায়ু- রোবট প্রধানমন্ত্রী, সভ্যতা উদোম যৌনাংঙ্গের নৃত্য! আপনি জানুন আর না জানুন সেটা আপনার এর বাইরে আপনি জড়। প্লাস্টিকের দেহ বউ, কুকুর যৌনসঙ্গী; দারুণ! দারুণ।। বিশ্বাস না করা গেলেও সত্য। হা, সত্য এবং ভয়াবহ সত্য! লাশের মিছিলে কাঁপে না তো মন, রক্ত মূত্রের মতোন। কুকুরের বেড়েছে কদর মানুষের মাংস পশুর আহার। আহ! মানবতার হা-হাকার।। বিশ্বাস না করা গেলেও সত্য। হা, সত্য এবং ভয়াবহ সত্য!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।