বরষা আসিল বরষা ফিরিল
- মুস্তাকিম বিল্লাহ্ ২৭-০৪-২০২৪

বরষা আসিল সহসা ছাপিয়া
গগণ ভরিল, কানন জাগিল শিহরে কাঁপিয়া ।

বরষা আসিল ভুবন ব্যাপিয়া
প্রকৃতি পাইলো, পাখিরা গাইলো নিরবে ঝাঁপিয়া ।

বরষা আসিলো অখিল জাগিয়া
বসুধা ফিরিলো, রুক্ষতা ছাড়িলো রসেতে মাতিয়া ।

বরষা ফিরিল নিরিদ আসিয়া
তিমির হইলো, ভুবন ছাপিল আধারে ভাসিয়া ।

বরষা আসিল প্রভাত পাতিয়া
দিবস জাগিল, পাখিরা গাইল সুরেতে মাতিয়া ।

বরষা ফিরিল তটিনী ছাপিয়া
জলধি ভরিল, তরঙ্গে মাতিল সাগর ব্যাপিয়া ।

বরষা আসিল বরষা ফিরিল
শুধু পুলকে মাতিয়া গগন পাতিয়া বসুধা শিহরে রহিলো থাকিয়া ।।

রচনাকালঃ- ২ জুলাই ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।