আর পারছি না, সত্যি পারছিনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৬-০৪-২০২৪

তোমার দখল করা সীমানাটা, উপড়ে ফেলতে চেয়েছি
বার বার চেয়েছি -হৃদয় থেকে মুছে দিতে-
তুমি এমন করে প্রাচীর গড়লে,আজো পারনি- আজো পারিনি
কেউকে ঢুকাতেও পারিনি
যতবার চেয়েছি, নব উদ্যোমে জেগেছো, খুব গভীরে জেগেছো
আমি তো হৃদয়টাকে ফাঁকা করতে চাই
তোমার সীমানা উপড়ে ফেলতে চাই,
কই তুমিতো শুনছো না, কি অপরাধ আমার বলো তো ?
এ প্রাণের ভূমিতে আর চাই না, আর চাই না
তুমি দখল করে আছো, দখল করে আছো নির্দ্য় সীমানা দিয়ে—
আমি তো উইল করতে চাই সেই তাকে-
যে আমার হৃদয়কে ভালবাসে
তুমি তো দখল করে আছো অজান্তেই দখল করে আছো !
আর পারছি না, সত্যি পারছিনা—
----------------------------------------15-01-2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।