তবেই বলবো কতটা ভালোবাসি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৬-০৪-২০২৪

আমি খুঁজছি সবল শীতের রাতের নিরবতা
চেয়েছি দিনের সূর্যাস্ত ডুবে-নতুন সূর্যদ্বয়ের
চাই মেঘের শুভ্র পাহাড় উড়ে যাক, বাধাহীন
রবীর বিকিরণ পড়ুক সারা বৃত্ত জুড়ে,সীমাহীন।

নিকোটিনের ধোঁয়া থেমে যাক নাগরিক বক্ষ হতে
শরীর স্নান সাঁঝে সাজুক যৌবনের শ্লোকে
বীভৎস সভ্যতা হারিয়ে যাক - ইতিহাস হতে
টুটে যাক অন্ধকারচ্ছন্ন ভণ্ডের বিকেল।

স্বাভাবিক হয়ে উঠুক সোনার বাংলাদেশ
ধ্বংসের উল্লাসে থাকা শকুন মরে পচে যাক;
স্লোগানে মুছে যাক বধিরের সকল অক্ষমতা
আবারও যাপিতের বোধ জাগুক প্রকৃতির দানে।

শিমুল,কৃষ্ণচূড়ায় আসুক নতুন ফুল, বসো'ক কুকিল
মেহগণী, জারুল - রুক্ষ পথে গাছে জন্মা'ক সবুজ পাতা
উঠোন কোণায় বাজুক - মানুষে মানুষে ভাতৃত্ব
বার্ধক্যের চারি'পা খুঁজুক উন্মাদক চঞ্চলতা।

অপেক্ষা বিরক্ত হয়ে চলে যাক নির্বাসনে
নিরেট নিস্তব্ধতা কেটে যাক রাজনৈতিক উত্তাপে
মূহুমূহু করতালি হয়ে উঠুক মাঠ-ঘাট, পথে প্রান্ত'র, খাওয়া-দাওয়া।
পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ে পুতিত হোক বীর্য'র স্বাধীনতা।

নেড়ীকুকুর খুঁজে পাক, ঘেউ ঘেউ শূন্যস্থান,
পতিতা পাড়া নিরব হোক কর্মচঞ্চল খদ্দেরে
কবি ও পাপিরা ভুলে যাক, পাপী হওয়ার বিনাশ বাক্য -
সাদা কাগুজে লিখা হউক শুদ্ধতার শুদ্ধি উপকরণ।

তবেই বলব "কতটা ভালোবাসি তোমায়"
কতটা অনটন বুকের ভিতর আমার -
তোমার জন্য।
শুধু তোমার জন্য।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

aksarjuned
৩০-০১-২০১৯ ২২:০১ মিঃ

মন্তব্য করুন

aksarjuned
২০-০১-২০১৯ ০৮:০০ মিঃ

কেমন হলো জানাবেন