ক্ষমা
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৭-০৪-২০২৪

ক্ষমা চাইলেই হবে না ছোট,
হোক সেটা কারণ ছাড়া।
ক্ষমা চাইবে অতীব সত্বর,
যেন আছে তোমার তাড়া।

পুলকিত ভাব ধরবে তুমি,
মুখে রেখে অম্লান হাসি।
তারা যেন হয় উদ্বিগ্ন কিছু,
হাস্যে প্রকাশ ভালোবাসি।

যদি মনে থাকে অতি অভীপ্সা,
আপনকে জয় করার।
তবে অহেতুক ক্ষমা চাইবে,
জীবন সম্মুখে গড়ার।

ব্রীড়া মোটেই করবে না তুমি,
প্রকাশ করবে প্রত্যক্ষ।
সফলতা তুমি তবেই পাবে,
ক্ষমাপ্রার্থীতে হবে দক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।