সিক্ততা
- পরিমল বর্মণ | Parimal Barman ২৬-০৪-২০২৪

আজ কত দিন হয়ে গেলো....
দেখিতে পাই না তোমায়
একবার বলো ওগো তুমি কোথায়???
শ্রাবন গেলো তোমার অপেক্ষায়
ভাদর ও শেষ, শেষ প্রায়
তাবলে কি দেখিতে পাবো না তোমায়???? ||

কত আকাশ পানে তাকিয়ে...
ভেবেছি তোমার রূপখানি
কল্পনা তে ঠাঁই দিয়েছি..
মনে তে সাজানো আশার বাণী
আজ দুই চোখে তে কত আশা
ওগো, ওগো এসো তুমি মোর বাসা ||

আমার এ দেহ খানি জুড়ে....
যেন, তোমারই স্পর্শ থাকে
মোর শরীরে র কোনায় কোনায়
আমার হৃদয় মাঝারে মনের আঙিনায়
তুমি এসো মোর ঠোঁটে, এসো মোর বুকে
যন্ত্রনাময় এ হৃদয়খানি একটু সিক্ত করিতে ||

অবশেষে আজ এই ভাদর মাসের গরমে....
এসেছো তুমি সিক্ত করতে
মোর হৃদয়, মোর দেহ খানি
আমার দেহের যত উত্তাপ,যন্ত্রনা, যত ক্লান্তি
তুমি সবই নিও আজ কেরে...
ওগো, আমি সবই দিবো আজ নিংরে ||

ওগো বৃষ্টি, ওগো বৃষ্টি আজ তুমি ঝরে যাও
মোর শরীর বেয়ে, মনের মাঝারে.........
(16-09-2018)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।