ভোলা না ভোলার পালা
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৭-০৪-২০২৪

এ কে সরকার শাওন

একাকী নিরালা,
কোন অবসর বেলা
আমায় দেয় না ছুটি
দেয় না থাকতে একেলা,
নীজেকে হারিয়ে খুঁজি
সারাদিন সারাবেলা;
মনের রাজ্য ভীড় জমায়
হাজার স্মৃতির ভেলা।
আমার কি সাধ্য আছে
তোমাকে ভোলা!

অানন্দঘন সবান্ধব কোন
ম্যারাথন মধুর আড্ডায়,
আমার এ মন ছন্দ হারায়
অতীতের সোনালী প্রান্তরে।
মনের দৃষ্টি যতদূরে যায়,
তোমাকে মনে পড়ে যায়।
ধূসর কাল কালের খেয়ায়
শতকোটি স্মৃতি ডিগবাজী খায়।
আমাকে হাঁসায় আমাকে ভাসায়।
নির্বাক ভাষাহীন করে আমায়
মনের বনে দিয়ে যায় দোলা।
আমার কি সাধ্য আছে
তোমাকে ভোলা!

চৈত্ররথে চড়ে অাসে যে খরা
মনের আগুন তার চেয়ে সেরা,
বসন্তেও অাসে ঘোর বরষা,
বরষার জলেও অশ্রুসজল
অাঁখি জলকেলি করে
সারাদিন সারাবেলা।
আমার কি সাধ্য আছে
তোমাকে ভোলা!
২১ জানুয়ারী ২০১৯ শহীদবাগ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।